প্রিয় ঠাকুরগাঁও এর পর্যটন সম্ভাবনা, উৎপাদিত ফসল এবং পণ্য দেশে বিদেশে জনপ্রিয় করে তোলবার জন্য ঠাকুরগাঁও কে ব্র্যান্ডিং করা প্রয়োজন। আর ব্র্যান্ডিং এর কথা আসলেই অপরিহার্যভাবে চলে আসে লোগো (Logo) এর বিষয়টি।
ঠাকুরগাঁও এর জন্য একটি লোগো (Logo) প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়েছে। 'ঠ' অক্ষরটি কে ছয় বার শৈল্পিকভাবে বিন্যাস (compose) করে তৈরী করা হয়েছে লোগোটির মূল ডিজাইন । লোগোটিতে ব্যবহার করা হয়েছে একটি শ্লোগান 'ঐতিহ্য ও সম্ভাবনার জনপদ' *। ইট বা পোড়া মাটির রং দিয়ে 'ঐতিহ্য' এবং গমের শীষের সোনালী রং দিয়ে 'সম্ভাবনা' কে বোঝানো হয়েছে। প্রাসঙ্গিকভাবে বলে রাখা প্রয়োজন, সারা ঠাকুরগাঁও এর আনাচে কানাচে ছড়িয়ে আছে পুরোনো, ঐতিহ্যবাহী অসংখ্য স্থাপনা। এ ছাড়াও বাংলাদেশে উৎপাদিত মোট গমের এক পঞ্চমাংশই উৎপন্ন হয় আমাদের প্রিয় ঠাকুরগাঁও এ।
লোগোটির মূল আকৃতি (shape) সূর্য এর বিমূর্ত (abstract) রুপ। আর 'সূর্যপুরী' শব্দটি ঠাকুরগাঁও এ কতটা জনপ্রিয় তা বোধকরি বিশ্লেষণ করবার প্রয়োজন নেই।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস